Social Icons

শনিবার, ১১ মে, ২০১৩

ভাইরাসে জর্জরিত পেনড্রাইভঃ সকল সুপার হিডেন ফাইলের মুক্তি

pendrive-virus_ভাইরাসে জর্জরিত পেনড্রাইভঃ সকল সুপার হিডেন ফাইলের মুক্তিফ্লপি, সিডি ডিভিডি এর যুগ কে হার মানিয়ে তুমুল জনপ্রিয় ইউএসবি পেন/ফ্ল্যাশড্রাইভ তা বলার অপেক্ষা রাখেনা। এর প্রমানটাও পাবেন হাতে হাতে,পকেটে কিংবা গলায়। আর এই পেনড্রাইভ ইউজ করতে গিয়ে অনেকেই সতর্ক কিংবা অসতর্কভাবেই নিজের কিংবা অন্যের পিসিতে আক্রান্ত হন ভাইরাস সহ ম্যালিসিয়াস প্রোগ্রামে :( আর এই সময়েই আক্রান্ত পেনড্রাইভের
ভাইরাস ক্লিন আপ করতে গেলেই মূল ফাইল হয়ে যায় সুপার হিডেন যার সমাধান নিয়ে লিখেছেন টেকপ্রেমী মনিরুল ইসলাম
pendrive-virus
অনেক সময় পেনড্রাইভ ভাইরাসে আক্রান্ত হয়। ভাইরাস-আক্রান্ত কিছু ফাইলকে অ্যান্টিভাইরাস মুছে দিতে পারে। অ্যান্টিভাইরাসে স্ক্যান শেষ হওয়ার পর পেনড্রাইভ ফাঁকা দেখাতে পারে। এমন হলে পেনড্রাইভে মাউসের ডান বাটনে ক্লিক করে প্রোপার্টিজে গিয়ে দেখা যাবে, পেনড্রাইভে কিছু ফাইল বা ডাটা আছে, কিন্তু সেগুলো দেখা যাচ্ছে না।
ভাইরাসে জর্জরিত পেনড্রাইভঃ সকল সুপার হিডেন ফাইলের মুক্তি
ভাইরাসে জর্জরিত পেনড্রাইভঃ সকল সুপার হিডেন ফাইলের মুক্তি
সেগুলো দেখার জন্য Computer -এর মেন্যুবারের Tools থেকে Folder options নির্বাচন করে View এ ক্লিক করতে হবে। এখন Show hidden files and folders -এ টিক চিহ্ন দিয়ে পরে Hide extensions for known file types এবং Hide protected protected operating system files (Recommended) বক্স থেকে টিক চিহ্ন তুলে দিয়ে OK করতে হবে।
এখন দেখা যাবে পেনড্রাইভে যে ফাইল, ফোল্ডারগুলো লুকানো অবস্থায় দেখা যাচ্ছে, তা ভালো আছে, নষ্ট হয়নি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Blogger Tips And Tricks|Latest Tips For Bloggers Free Backlinks